Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
"কর্তব্যরত অবস্থায় শাহাদাত বরণকারী পুলিশ সদস্যগণের স্মরণে বরিশালে 'পুলিশ মেমোরিয়াল ডে ২০২৪' পালিত"
Details
জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় শাহাদাত বরণকারী বীর পুলিশ সদস্যদের আত্মত্যাগের স্মরণে অদ্য ৯ মার্চ ২০২৪ খ্রিঃ শনিবার দেশজুড়ে পালিত হলো পুলিশ মেমোরিয়াল ডে ২০২৪। এরই ধারাবাহিকতায় বরিশাল জেলা পুলিশ লাইন্সে পুলিশ মেমোরিয়াল স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল রেঞ্জের মাননীয় অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ ফারুক-উল-হক, পিপিএম মহোদয়সহ বরিশাল বিভাগীয় সকল পুলিশ ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 
অতঃপর বরিশাল জেলা পুলিশ লাইন্স গ্র্যাটিটিউট হলে 'পুলিশ মেমোরিয়াল ডে ২০২৪' উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে যোগদান করেন মাননীয় অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ ফারুক-উল-হক, পিপিএম মহোদয়। বরিশাল জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব ওয়াহিদুল ইসলাম, বিপিএম মহোদয়ের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসনে অলংকৃত করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব জিহাদুল কবির, বিপিএম, পিপিএম মহোদয়।
অনুষ্ঠানের শুরুতেই কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ০১ মিনিট নীরবতা পালন করা হয়। এরপরে প্রধান অতিথিসহ বিশেষ অতিথিদের বক্তব্যে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ শহীদদের আত্মত্যাগের কথা গভীর শ্রদ্ধায় স্মরণ করা হয় এবং তাদের গৌরবোজ্জ্বল কর্ম নিয়ে আলোচনা করা হয়। 
বিশেষ অতিথির বক্তব্যে মাননীয় অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মহোদয় বলেন, বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে ১৯৭১ সালে এ দেশের পুলিশ বাহিনী মুক্তিযুদ্ধের স্বপক্ষে, স্বাধীনতার স্বপক্ষে প্রথম বুলেট নিক্ষেপ করেছে, শাহাদাতবরণ করেছে। মুক্তিযুদ্ধের মাধ্যমে গড়ে ওঠা বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা সেই থেকে শুরু করে মানুষের সেবার জন্য, নিরাপত্তার জন্য, এ দেশের আইন-শৃঙ্খলা রক্ষার জন্য, স্থিতিশীলতার জন্য আত্মোৎসর্গ করছেন। করোনাকালে দেশমাতৃকার সেবায় অনেক পুলিশ সদস্যগণ তাদের জীবন উৎসর্গ করেছেন। কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যগণের পরিবারবর্গের উদ্দেশ্য তিনি বলেন, প্রিয়জন হারানো পরিবারের প্রতি আমাদের সান্তনার কোনো ভাষা নেই। আমরা তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। আমাদের সকল মমত্ববোধ দিয়ে সবসময় তাদের স্মরণ করি।
এসময় ২০২৩ সালে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে মাননীয় আইজিপি মহোদয়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী প্রদান করা হয়। এছাড়াও জেলা পুলিশ ও মহানগর পুলিশের পক্ষ হতে ২০২০, ২০২১ ও ২০২২ কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে বরিশাল বিভাগের ১০ এপিবিএন, সিআইডি, পিবিআই, নৌ পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, আর.আর.এফ. বরিশাল, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার ও RAB-8 এর ইউনিট প্রধানগণসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ এবং কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী বীর পুলিশ শহীদদের পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
Attachments
Publish Date
09/03/2024
Archieve Date
09/03/2025